May 6, 2024, 4:37 am

জমিলা মজিবর রহমান স্মৃতি বৃত্তি পরীক্ষায় প্রায় ৫শ শিক্ষার্থীর অংশ গ্রহণ

মিজানুর রহমান মিনু, কাজিপুর সিরাজগঞ্জ প্রতিনিধি।
সিরাজগঞ্জের রতনকান্দি ইউনিয়নের সুনামধন্য প্রতিষ্ঠান কে,সি,আর জমিলা মজিবর রহমান উচ্চ বিদ্যালয়ের মাধ্যমে কমলমতি শিশুদের মেধাবী হিসেবে গড়ে তোলার জন্য ২০০৩ সাল থেকে চলমান জমিলা মজিবর রহমান স্মৃতি বৃত্তি পরীক্ষা।

কে,সি,আর জমিলা মজিবর রহমান উচ্চ বিদ্যালয়ে ৭ ডিসেম্বর সকাল ১০টায় জমিলা মজিবর রহমান স্মৃতি বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেন প্রায় ৫শ শিক্ষার্থী।

কে,সি,আর জমিলা মজিবর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আলমগীর কবিরের তত্বাবধানে পারিবারিক অর্থায়নে প্রতিবছর ৫০হাজার টাকার বৃত্তি পুরস্কার পাচ্ছেন সিরাজগঞ্জ কাজিপুরের প্রায় ৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৫শ শিক্ষার্থী।

জমিলা মজিবর রহমান বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেছে ৩য় ৪র্থ ও ৫ম শ্রেণির শিক্ষার্থীরা।

শিক্ষার্থীর অভিভাবকদের সাথে কথা বললে তারা বলেন ৫শ শিক্ষার্থী অংশ গ্রহণ করেছে সবাইতো আর বৃত্তি পাবেনা, ছেলে মেয়েরা এই বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করলে মেধা বিকাশে অনেক ভালো ভুমিকা রাখবে,লেখা পড়ার প্রতি ছেলে মেয়েদের আগ্রহ বেড়ে যাবে,তাদের ভিতর একটা জিনিস কাজ করবে যে আমাকে আরো করতে হবে বৃত্তি পাওয়ার জন্য,এইবার পাইনাই আগামী বছর আমাকে বৃত্তি পুরস্কার পেতে হলে অনেক পড়তে হবে, এই প্রতিযোগিতা, আগামী দিনের জন্য সুফল বয়ে আনবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :